মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১১:৩২ পূর্বাহ্ন

কওমী মাদরাসায় জঙ্গি তৈরি হয় এ ধারণা ভুল প্রমাণিত : ডা. মুরাদ

কওমী মাদরাসায় জঙ্গি তৈরি হয় এ ধারণা ভুল প্রমাণিত : ডা. মুরাদ

কওমী মাদরাসায় জঙ্গি তৈরি হয় এ ধারণা ভুল প্রমাণিত : ডা. মুরাদ

শীলন বাংলা রিপোর্ট : বাংলাদেশ সরকারের তথ্য প্রতিমন্ত্রী, জামালপুর-৪ আসনের এমপি ডা. মুরাদ হাসান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এ দেশের ধর্মপ্রাণ মুসলিমদের জন্য কাজ করে গেছেন। তাবলিগ জামাতের জন্য কাকরাইলে মসজিদ স্থাপন, বিশ্ব ইজতেমার জন্য তুরাগ নদীর তীরে জায়গার ব্যবস্থা করা, ইসলামী ফাউন্ডেশন প্রতিষ্ঠা, ১৯৭৪ সালে বাংলাদেশকে ওআইসির অন্তর্ভুক্ত করা ইত্যাদি ধর্মীয় কাজে আগে থাকতেন। বর্তমানে তার সুযোগ্য কন্যাও ওলামায়ে কেরামকে সঙ্গে নিয়ে সেইসব কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, আমাদের নেত্রী লক্ষ কোটি টাকা ব্যয় করে প্রতিটি উপজেলায় মসজিদ স্থাপন, কওমি মাদরাসার দাওরায়ে হাদীসকে মাস্টার্স সমমান মর্যাদা প্রদান করেছেন। আমি দেশ , জাতি ও ইসলামের জন্য নিজের জীবনকে বিলিয়ে দিতে প্রস্তুত আছি। তিনি আরও বলেন, জামালপুর জেলা উলামা পরিষদের উদ্যোগে আল হাইয়াতুল উলইয়া ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া (২০১৯) পরীক্ষায় জামালপুর জেলার উর্ত্তীণ শিক্ষার্থীদের পুরস্কার দেওয়ার এ মহৎ উদ্যোগকে আমি স্বাগত জানাই। আমি সবসময়য় আপনাদের পাশে থাকব এবং ওলামায়ে কেরামের পরামর্শ মোতাবেক আপনারাও সংগঠনটি এগিয়ে নিয়ে যাবেন বলে আমার প্রত্যাশা। মাননীয় নেত্রী সংসদে দাঁড়িয়ে বলেছেন, কওমি মাদরাসায় কোন জঙ্গিবাদের শিক্ষা দেওয়া হয় না।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, দীর্ঘদিন ধরে আমার মনে একটি ধারনা ছিল যে কওমি মাদরাসা থেকে জঙ্গিবাদ তৈরি হচ্ছে, কিন্তু নিকট অতীতের বাস্তবতা থেকে আমি স্পষ্ট বুঝতে পেরেছি, আমার ধারনাটি সম্পূর্ণ ভুল ছিল। কওমি মাদারাসায় যোগ্য আলেম তৈরি করা হয়। এখানে আল্লাহর রাসুলের সুন্নতের আমল শেখানো হয়। তারা ইসলাম ও দেশের জন্য কাজ করে।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স হলে ঢাকাস্থ জামালপুর জেলা উলামা পরিষদের উদ্যোগে আয়োজিত আল-হাইআতুল উলইয়া বাংলাদেশ ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের কেন্দ্রীয় পরীক্ষায় উত্তীর্ণ জামালপুর জেলার মেধাবী ছাত্রদের পুরস্কার প্রদান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান মেহমান ছিলেন আল-হাইআতুল উলইয়া বাংলাদেশ-এর কো- চেয়ারম্যান ও বেফাকের সিনিয়র সহ-সভাপতি আল্লামা আশরাফ আলী। বিশেষ অথিতির বক্তব্য রাখেন জামালপুর-৫ আসনের এম. পি ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন, জামালপুর-২ আসনের এমপি মুহা. ফরিদুল হক খান দুলাল, বিশিষ্ট লেখক, গবেষক ও দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী।

সংগঠনের সভাপতি মুফতী কাজী মাহমুদুল হাসানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুফতী বাকি বিল্লাহ, মাওলানা জিয়াউল আশরাফ ও মুফতী আনোয়ার হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আলহাজ্ব খাজা এম এ আউয়াল, গ্রুফ ক্যাপ্টেন শেখ শফিকুল ইসলাম, আলহাজ্ব দেলোয়ার হোসেন,আলহাজ্ব আরফানুর রশীদ বাদল, জামালপুর জেলা কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের সভাপতি মাওলানা আবুল কাসেম, মুফতি মনিরুজ্জামান, মুফতি মাহবুবুর রহমান, মাওলানা মেরাজুর রহমান, মুফতী সিদ্দিকুর রহমান, মুফতী মুস্তাফিজুর রহমান, মাওলানা মুসলিম উদ্দিন, মুফতী জাহিদুল ইসলাম প্রমুখ।

আল্লামা আশরাফ আলী বলেন, মাদরাসার ছাত্ররা ইলম অর্জন করে ইসলামের খেদমত করার জন্য, নিজের জীবনকে কুরআনের আলোয় আলোকিত করার জন্য। এখানেই তাদের শ্রেষ্ঠত্ব। একজন মাদরাসার ছাত্র কোনদিন দূর্নীতি করতে পারে না, ঘুষের টাকায় বাড়ি-গাড়ি করতে পারে না। এজন্য আপনাদের সন্তানকে মাদরাসা শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলুন। তাদের জীবনকে আলোকিত করুন। তিনি ছাত্রদের উদ্দেশে বলেন, বর্তমানে তোমাদের অন্যতম দায়িত্ব ঠিকঠাক পড়ালেখা করা। আর পুরষ্কার পাওয়ার পর সেই দায়িত্ব আরও বেড়ে গেছে। সুতরাং, তোমাদের প্রতি আমার আবেদন, তোমরা মনোযোগ দিয়ে পড়ালেখা করবে এবং আমাদের ওপর অর্পিত দায়িত্ব একদিন নিজেদের কাঁদে তুলে নেবে।

উত্তীর্ণ ৩৬ ছাত্রকে সম্মননা ক্রেস্ট, মূল্যবান বই ও পাঞ্জাবী-পায়জামা উপহার দেওয়া হয়। এছাড়া গরীব মেধাবী ছাত্রদের পড়ালেখার সুবিধার্থে বিশেষ বৃত্তি প্রদান করা হবে বলেও জানানো হয়।

মাওলানা নদভী বলেন, ওলামায়ে কেরামের অন্যতম চাহিদা তাদের ওপর আল্লাহ তায়ালার অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করা। সমাজের মানুষের সাথে সুসম্পর্ক স্থাপন করে তাদের মাঝেও ইসলামের আলো ছড়িয়ে দেওয়া। আজ যারা পুরস্কার গ্রহণ করেছে তারা একদিন বড় আলেম হবে। তারাও ইসলামের জন্য, দেশ ও দেশের মানুষের জন্য কাজ করবে। এটা তাদের দায়িত্ব।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com