রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৯:১৭ অপরাহ্ন

ওলামায়ে কেরাম রাজনীতিতে এলে কমবে সন্ত্রাস : চরমোনাই পীর

ওলামায়ে কেরাম রাজনীতিতে এলে কমবে সন্ত্রাস : চরমোনাই পীর

ওলামায়ে কেরাম রাজনীতিতে এলে কমবে সন্ত্রাস : চরমোনাই পীর

শীলন বাংলা রিপোর্ট : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম, মানবতার ধর্ম। কল্যাণকামিতাই ইসলামের কাজ। কিন্তু এই কল্যাণধর্মী কাজ থেকে ওলামায়ে কেরাম হাতগুটিয়ে বসে থাকায় সর্বত্র দুর্নীতি, সন্ত্রাস ও মাদক সয়লাব হয়ে গেছে। চরমোনাই পীর বলেন, দেশের রাজনীতিতে সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হলে ওলামায়ে কেরামকে মূখ্য ভূমিকা পালন করতে হবে। ওলামায়ে কেরাম রাজনীতিতে পিছিয়ে থাকার কারণে আজ দুর্নীতিবাজরা দেশ শাসন করছে। ফলে দেশে কর্তৃত্ববাদী শাসন চলছে।

তিনি বলেন, দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত উন্নত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় ওলামায়ে কেরামগণকে এগিয়ে আসতে হবে। ইসলামী মূল্যবোধ না থাকায় মানুষ ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছে। ফলে ৪ বছরের শিশু থেকে ৮০ বছরের বৃদ্ধারাও আজ নিরাপদ নয়। ইসলাম নারীদের সমান অধিকার নয়, অগ্রাধিকার দিয়েছে। কাজেই নিরাপত্তা, শান্তি ও মানবিক মূল্যবোধ ফিরে পেতে ইসলামের সুমহান আদর্শে সকলকে ফিরে আসতে হবে।

রোববার বিকালে যশোরের নওয়াপাড়া ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ অভয়নগর থানা আয়োজিত ওলামা ও সুধী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে চরমোনাই পীর এসব কথা বলেন।

নওয়াপাড়া মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা গোলাম মাওলার সভাপতিত্বে অনুষ্ঠিত ওলামা সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল্লামা নূরুল হুদা ফয়েজী, ইসলামী আন্দোলনের নায়েবে আমীর মাওলানা আব্দুল আউয়াল। দারুল উলুম খুলনার মুহতামিমসহ স্থানীয় উলামায়ে কেরাম উপস্থিত থেকে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

চরমোনাই পীর বলেন, ইসলামী নীতি ও আদর্শ বাস্তবায়নকে লক্ষ্য ও উদ্দেশ্য করেই ওলামায়ে কেরামকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, গতানুগতিক রাজনীতর করালগ্রাস থেকে বের হয়ে আসতে না পারলে দেশে শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়। তিনি বলেন, সরকারের দেউলিয়াত্ব ক্রমেই ফুটে উঠছে। মহাসড়কে টোল ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের টাকাতে সরকারের হাত দেয়াই দেউলিয়াত্বের আলামত।

ইসলামী আন্দোলন ঢাকা মহানগর উত্তর : ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, ঢাকা শহর আজ বসবাসের অযোগ্য ও পৃথিবীর নিকৃষ্টতম শহরে পরিণত হয়েছে। সম্প্রতি যুক্তরাজের ইকোনমিক ইন্টেলিজেন্স ইউনিট কর্তৃক প্রকাশিত জরিপের কথা উল্লেখ করে তিনি বলেন, বসবাসের অযোগ্য শহরের তালিকায় ঢাকা ১৪০টি শহরের মধ্যে ১৩৮তম, অর্থাৎ তৃতীয় নিকৃষ্ট শহর। যুদ্ধবিধ্বস্ত ত্রিপোলি থেকেও ঢাকা পিছিয়ে আছে। এটা জাতির জন্য লজ্জাজনক।

শনিবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের এক জরুরী সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। এতে উপস্থিত ছিলেন সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুরাদ হুসাইন, সহ-সাংগঠনিক সম্পাদক মুফতি ফরিদুল ইসলামসহ নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com