রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৯:২০ অপরাহ্ন

একটা ভাবুকজলসার প্রতীক্ষা

একটা ভাবুকজলসার প্রতীক্ষা

একটা ভাবুকজলসার প্রতীক্ষা

আফজাল হোসাইন : এটা আবার কী? না ঘাবড়াবার কিছু নেই। আইনস্টাইন এখন আর আসবে না। দরকারও নাই। নবী আসবেন না। তবে তার যোগ্য উত্তরসুরী হয়তো অনেকেই আছেন, যদি তাদের সান্বিধ্যে আমরা কিছু হতে পারি সেই আশাায় একটি নবআয়োজন।

যত যাই করি
আখের ভালো যার সব ভালো তার
আসুন হিসাব মিলাই। আর সেই হিসাব মেলাতেই সমমনা বন্ধু বা সুধীদের নিয়ে একটা ব্যতিক্রমী আয়োজন-

আগামী ৫ তারিখ বৃহস্পতিবার দিবাগত রাত। জুমার রাত। ফযীলতের রাত।একটা ভাবুকজলসা হয়ে যাক।

বিষয়: নেট দুনিয়া: কী পাই কী হারাই। সময় রাত ১২টা থেকে ২টা।বিষয়: এই জীবন ঐ জীবন -রাত ২টা থেকে ৩টা। কিয়ামুল লাইল ৩টা থেকে ৪টা। জিকির মুরাকাবা ৪ থেকে ৫টা । সালাতুল ফজর ৫টা ১০ বাদ ফজর খেজুর পানি। তার পর ঘুম/বিশ্রাম। সকাল ৮টা পর্যন্ত। ৮টায় রুটি নিহারী। সকাল ৯টায় ছুটি।

(কিয়ামুল লাইলে ইমামতি করবেন আন্তর্জাতিক হাফেজ। নেটবিষয়ক আলোচনায় থাকবেন ফেবুফেমাস কয়েকজন। জীবনবিষয়ক দার্শনিক আলোচনায় থাকবেন মধ্যবয়সী একজন পণ্ডিত দার্শনিক। জিকিরও মুরাকাবায় থাকবেন একজন হক্কানী পীর বা খলীফা। সালাতুল ফজরের কিরাত হবে সুন্নত তরীকায়। ইমাম হবেন হৃদয়গ্রাহী তিলাওয়াতকারী।

আয়োজক হিসাবে অন্য কেউ এগিয়ে এলেও আসতে পারেন। কেউ রাজি না হলে প্রথমবার আমার ক্ষুদ্র দরবারেই হবে ইনশাআল্লাহ। পরবর্তীতে আশা করি অনেকেই রাজি হবেন। প্রথম অনেকেই সাহস করেন না, বা করতে চান না।
সুতরাং যারা একমত, তারা লাইক দিন, যারা দিমত তারা পরামর্শ দিতে পারেন। সকল বন্ধুর সফলতা কামনা করছি। নিজেকে গড়ার কথাই সর্বাগ্রে ভাবছি। তারপর জাতির জন্য কতটুকু কী করা যায় দেখছি।
লেখক : চেয়ারম্যান, ক্যারিয়ার বাংলাদেশ

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com