বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ০৬:৩৭ পূর্বাহ্ন

একজন হৃদয়বান এম পি মাশরাফি বিন মুর্তাজা

একজন হৃদয়বান এম পি মাশরাফি বিন মুর্তাজা

একজন হৃদয়বান এম পি মাশরাফি বিন মুর্তাজা

মাওলানা আমিনুল ইসলাম :: মাশরাফি বিন মুর্তাজা নড়াইল ২ আসনের এম পি। প্রিয় মুখ। লক্ষ কোটি জনতার প্রাণের স্পন্দন। তাঁকে চেনে না এমন কোন মানুষ নেই। একজন হৃদয়বান মানুষ। অবহেলিত নড়াইলকে সামনে অগ্রসর করবার জন্য প্রাণপণ চেষ্টা করে যাচ্ছেন।

সবচেয়ে বড় গুণ তাঁর, মাদকের বিরুদ্ধে তিনি কঠোর। নড়াইলকে তিনি মাদক মুক্ত জেলা বানাতে চান। তার জন্য মাঠে ময়দানে কাজ করে যাচ্ছেন।

তিনি এম পি হওয়ার সাথে সাথে নড়াইলে উন্নয়ন বয়ে যাচ্ছে। নড়াইলকে কিভাবে এগিয়ে নেওয়া যায়, সেই চিন্তা এখন। সময়ে – অসময়ে মানুষের পাশে রয়েছেন তিনি। একটু সুযোগ পেলে মানুষের পাশে গিয়ে দাঁড়ান। তার সাধ্যানুসারে মানুষের খেদমত করার চেষ্টা করেন।

একদম সাধারণভাবে চলাফেরা তার নড়াইলে। নিরহংকার। একজন জগৎ বিখ্যাত ক্রিকেটার। কিন্তু চাল- চলন অতি সাধারণ। সবার সাথে মিশে থাকেন। মানুষের সুবিধা- অসুবিধার কথা শোনেন।

অত্যন্ত আদব- আখলাকী মানুষ মাশরাফি বিন মুর্তাজা। বড়দের ইজ্জত করেন। আলেম- উলামাদের ভালবাসেন। এর আগেও বিভিন্ন প্রোগ্রামে মাশরাফিকে দেখেছি আলেমদের সন্মান করতে। তিনি কুরআনের অনুষ্ঠানেও ছুটে গিয়েছেন- মিডিয়ায় ওঠে এসেছে।

অনেক ছোট থেকেই তিনি আলেমদের এবং মুরুব্বীজনদের ইজ্জত দিয়ে থাকেন। বড়দের সন্মান ও মর্যাদার ব্যাপারে খুবই সচেতন।

গতকাল নড়াইল কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম, বর্ষীয়ান আলেম, লেখক, গবেষক মাওলানা শফিউল্লাহ দামাত বারাকাতুহুম মাশরাফির সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। মাশরাফি অনেক ইজ্জত দেখালেন শফিউল্লাহ সাহেবকে। সেই সাথে হুজুরের খেদমতে হাদিয়া পেশ করলেন।

মাশরাফি কদিন আগে ওমরাহ পালন করে এসেছেন। মক্কা- মদিনার তাবারুক হাদিয়া পেশ করলেন শফিউল্লাহ সাহেবকে।

বড্ড ভাল লাগল মাশরাফির এই ব্যবহার। একজন আলেমের সন্মান- ইজ্জত নিশ্চয়ই মাশরাফি আরো সামনে এগিয়ে যাবেন। তিনি যেরকম বিশ্ব বিখ্যাত। তাঁর খেদমত আরো প্রসার হোক। মাশরাফির ইজ্জত আল্লাহ আরো বাড়িয়ে দেন। এই কামনা রইল।

লেখক : শিক্ষক

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com