মঙ্গলবার, ২১ মে ২০১৯, ০৭:৪৭ পূর্বাহ্ন

ইশার কাছে বামদের নৈতিক পরাজয় । পলাশ রহমান

ইশার কাছে বামদের নৈতিক পরাজয় । পলাশ রহমান

ইশার কাছে বামদের নৈতিক পরাজয় । পলাশ রহমান

ঢাবিতে ইশা ছাত্র আন্দোলনের কৌশলী রাজনীতির কাছে বাম ও তাদের

বন্ধুদের নৈতিক পরাজয় হয়েছে : পলাশ রহমান

দীর্ঘ ২৮ বছর পরের ডাকসু নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। তাদের প্রচার প্রচারণায় ভরে উঠেছে স্যোশাল মিডিয়া। শুধু যে তাদের পক্ষ থেকে প্রচার প্রচারণা চলছে তা নয়, যারা তাদের পছন্দ করে না, নিন্দা করার জন্য মুখিয়ে থাকে তারাও উঠেপড়ে লেগেছে। সর্বশক্তি নিয়ে ঝাপিয়ে পড়েছে। ইশা ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা নিন্দুকদের নিন্দাকথা খুব একটা গায়ে না মাখলেও তারা হাল ছাড়েনি।

মনের বিষ মিশিয়ে নিন্দা করে চলেছে। মনে হচ্ছে তারা বিষয়টা কোনোভাবেই মেনে নিতে পারছে না। ছাত্র আন্দোলনের এই উত্থান, সাফল্য তাদের জন্য অসহ্য হয়ে উঠেছে। মজার বেপার হলো- যারা এই নিন্দা-জিহাদে রাতদিন গুজার করছেন তারাও ইসলামপন্থী রাজনীতি করেন। তারাও কোনো না কোনো ইসলামি দলের নেতাকর্মী অথবা সমর্থক।

আমি কোনোভাবেই বুঝতে পারছি না, তারা কেনো উঠেপড়ে লেগেছে? রাজনৈতিক ভিন্নমত, দলের কৌশলগত প্রতিযোগিতা থাকতেই পারে, তাই বলে নিন্দা করতে হবে? সমাদর্শের অন্য দলের উত্থানে এত ঈর্ষা করতে হবে? এ আবার কেমনতরো ইসলামি রাজনীতি? কেমনতরো আপনাদের ধর্ম শিক্ষা? আমরা জানি, কাকের গোস্ত কাকে খায় না। আপনারা তো সফেদ আলখেল্লার আড়ালে কাক থেকেও কুৎসিত লালন করেন।

লেখক : সমাজ বিশ্লেষক

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com