রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০২:৪১ অপরাহ্ন

আল-আকসায় সৌদি প্রতিনিধির মুখে ফিলিস্তিনি বাচ্চাদের থুতু

আল-আকসায় সৌদি প্রতিনিধির মুখে ফিলিস্তিনি বাচ্চাদের থুতু

শীলনবাংলা ডটকম : ফিলিস্তিনিরা পবিত্র মসজিদুল আকসা থেকে চরম অপমান করে আরব সাংবাদিক প্রতিনিধি দলের সৌদি নাগরিক মুহাম্মাদ সৌদকে বের করে দিয়েছেন। এ সময় উত্তেজিত ফিলিস্তিনিরা হাতের কাছে যা পেয়েছেন তাই তার দিকে ছুড়ে মেরেছেন। কোনো কোনো ফিলিস্তিনি তার মুখে থুতুও ছুড়ে মারেন।

সৌদি প্রতিনিধির ওপর থুতু ও চেয়ার মারার ভিডিও ভার্চুয়াল জগতে ভাইরাল হয়ে গেছে।

ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার প্রাথমিক পদক্ষেপ হিসেবে একটি আরব প্রতিনিধিদল ইতিহাসে এই প্রথম ইহুদিবাদী ইসরাইল সফরে গেছেন। সেই প্রতিনিধিদলের একজন সদস্য হচ্ছেন ওই সৌদি নাগরিক।

মুহাম্মদ সৌদ নামের ওই সৌদি তরুণ আজ ইসরাইলের আতিথেয়তা গ্রহণের পাশাপাশি হাজির হয় পবিত্র বায়তুল মুকাদ্দাস মসজিদের প্রাঙ্গণে। সেখানে তাকে পেয়ে ফিলিস্তিনের কিশোর ও তরুণরা উত্তেজিত হয়ে পড়ে।

দখলদার ইসরাইলের সঙ্গে সৌদি আরবের সাম্প্রতিক মাখামাখি এবং সম্পর্ক স্বাভাবিক করার প্রক্রিয়ায় ভীষণ ক্ষুব্ধ ফিলিস্তিনিরা। ফিলিস্তিনিরা ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার সৌদি প্রচেষ্টাকে তাদের সঙ্গে চরম বিশ্বাসঘাতকতা বলে মনে করছে।

সৌদি রাজার ছেলে মুহাম্মদ বিন সালমান যুবরাজের দায়িত্ব নেওয়ার পর থেকেই ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার চেষ্টা জোরদার করেছেন। তিনি অন্য আরব দেশগুলোকেও এ কাজে উৎসাহ দিচ্ছেন।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com