মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১২:০২ পূর্বাহ্ন

আমি কি কারও বিরুদ্ধে লিখেছি?

আমি কি কারও বিরুদ্ধে লিখেছি?

আমি কি কারও বিরুদ্ধে লিখেছি?

।। মাসউদুল কাদির।।

আমি কখনও কি কারও বিরুদ্ধে লিখেছি? মনে পড়ে না। তবে ভালোবেসেছি। অনেকে হয়তো ভালোবাসাটা নিতে পারেনি। সবাই একরকম মনোভাবের হয় না। ভিন্ন ভিন্ন মত থাকে, থাকে ভিন্ন ভিন্ন চিন্তা। আমার চিন্তার সঙ্গে যেমন অনেকেই একমত হতে পারেন না আবার আমিও হয়তো পারি না। এগুলো স্বাভাবিক। এই সামাজিক যোগাযোগ মাধ্যমেও নানা ধরনের খোঁচাখুঁচি দেখেছি। নীরব থাকতে চেয়েছি। থেকেছি। বলিনি বেশি। দেখেছি অমানুষের দৌরাত্ম্য। বলা নেই কওয়া নেই, জিজ্ঞাসা নেই আমাকে নিয়ে বিবাদে জড়িয়েছেন অনেকে। একবার দেখলাম, পোস্টার পর্যন্ত করে ছেড়ে দিয়েছেন। আমি ধৈর্যের সঙ্গে আল্লাহর কাছে ফরিয়াদ করেছি মিথ্যাচারের। একজন আলেমও মিথ্যা বলতে পারে? কীভাবে হয়? ফেসবুক আলেম বলে কথা।

আমাদের গ্রামের বড়হুজুরকে একবার একজন গালি দিয়ে বসলো, তার ভাই তাকে বললো, তোর বউ তালাক হয়ে যাবে। তাড়াতাড়ি ক্ষমা চা।

আমাকে নিয়েও যারা মিথ্যাচার করেন, করেছেন, আমিওতো মাদরাসাায় পড়েছি। ছোটতবকার আলেম। গালাগালির কারণে তাদেরও বউ তালাক হয়ে যায় কিনা ভেবে আমার হাসি পায়।

মানুষ না জেনেই অপবাদ ছড়ায়। অপবাদ লিখে যায়। ইচ্ছাকৃতভাবেই অমানুষরা মিথ্যাচারের সঙ্গে কারও কারও নাম ম্যানশন করে। পায়ে ল্যাঙ মারতে চায়। দিন শেষে এরা কাউকেই ভালো থাকতে দিতে চায় না। তাদের অপলাপের সঙ্গী বানাতে চায়। আমি তাদের বলতে চাই, ভাই শুনুন, আমি ভালোই বেসে যেতে চাই। আমার সাধ্যানুযায়ী সেটা করে যাচ্ছি। হঠাৎ করেই কেন এই আলাপ আবার করতে এলাম? নতুন প্রজন্মের জন্য। মিথ্যাচারের শিকার হতে পারেন তারা।

ভালো থাকুন, ভালো রাখুন
আমরা আমাদের দুনিয়া সুন্দর করতে পারি

লেখক : প্রেসিডেন্ট, শীলন বাংলাদেশ

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com