শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০৮:১২ পূর্বাহ্ন

আদিল মাহমুদের ভিন্নরকম কবিতার বই

আদিল মাহমুদের ভিন্নরকম কবিতার বই

আদিল মাহমুদের ভিন্নরকম কবিতার বই

আবদুল্লাহ আমান :: আদিল মাহমুদ। তারুণ্যদীপ্ত একজন কবি। যিনি তার ভিন্নধারার সৃজনের মধ্য দিয়ে হয়ে উঠেছেন একজন বিশিষ্ট চিত্রী। সাম্প্রতিক সময়ের যণ্ত্রণা এবং উত্তাপ তার কবিতাকে করে তুলেছে গহনতাসন্ধানী। জীবনের নানা অনুষঙ্গ তার সৃষ্টিতে প্রাধান্য পেলেও তিনি আরো পরিণতি অর্জনের জন্য প্রত্যক্ষ বাস্তবতাকেই তার কাব্যের বিষয় করে নেন। ঘুণেধরা বর্তমান সমাজবাস্তবতা ও তার ক্ষয়ে যাওয়া ভাজে ভাজে জমে থাকা পুঁতিময় দুর্গন্ধ পুজ-ক্লেদ, সংগ্রাম ও বেঁচে থাকার তীব্র আকুতি মূর্ত হয়ে ওঠে তার কবিতায়।

কবির কাছে থাকার সুবাদে বিভিন্ন সময়ে তার কাব্যবিষয় নির্বাচন ও তার যুগপৎ বিস্ময়কর গহীনতর ভাব প্রকাশের অপূর্ব সমন্বয়ে মাত্রা ছাড়িয়েছে মুগ্ধতার। নবীণ কবিদের মধ্যে তিনিই বোধকরি এ ক্ষেত্রে অগ্রগণ্য। পাশাপাশি এ বিষয়টিকে তিনি বিশ্বস্ততার সঙ্গে প্রতিফলিত করেছেন বলে স্বাতন্ত্র্যেও চিহ্নিত হয়েছেন। তার কাব্য হয়ে উঠেছে প্রত্যক্ষ বাস্তবতার এক মনোগ্রাহী রূপায়নে ঋদ্ধ।

আত্মকেন্দ্রিক সমাজকে সচেতন করার আন্তরিক প্রয়াসে দীর্ঘদিন ধরে জাতীয় দৈনিকসহ দেশ-বিদেশের অগুণতি পত্রিকায় নিয়মিত লিখতে থাকা তরুণ কবি আদিল মাহমুদের প্রথম মৌলিক কাব্যগ্রন্থ ‘লাওয়ারিশ’ বের হচ্ছে ২০২০ অমর একুশে বইমেলায়। প্রখ্যাত প্রচ্ছদ শিল্পী রাজীব দত্তের অনিন্দ্য শিল্পের ছোঁয়ায় বাঙময় হয়ে উঠেছে দেশের স্বনামধন্য প্রকাশনা চৈতন্য থেকে প্রকাশ পেতে যাওয়া ‘লাওয়ারিশের’ প্রচ্ছদপট।

ভালবাসার এ কবি, বন্ধুবর আদিল মাহমুদের লেখায় বরাবরই গঠিত হয়ে উঠেছে সাহিত্যিক উপলব্ধি ও সিদ্ধান্ত। পাঠক মহল সবসময়ই পেয়েছে অফুরান খোলা হাওয়ার সন্ধান। প্রত্যক্ষ সমাজ বাস্তবতার গহনতাসন্ধানী এ তীব্র-মুগ্ধ লেখনী নির্বিশেষে সকল পাঠকের মন ছুঁয়ে যাবে বলে দৃঢ় বিশ্বাস রাখি। কামনা করি তার ব্যাপক পাঠকপ্রিয়তা।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com