বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৫:৩৭ পূর্বাহ্ন

অসহায় মানুষের দুর্দিনে হাত বাড়ান : চরমোনাই পীর

অসহায় মানুষের দুর্দিনে হাত বাড়ান : চরমোনাই পীর

অসহায় মানুষের দুর্দিনে হাত বাড়ান : চরমোনাই পীর

শীলন বাংলা ডটকম :: করোনা মহামারীতে সারাদেশ লকডাউন অবস্থায় দরিদ্র ও কর্মহীন মানুষের দুর্দিনে তাদের প্রতি সহানুভূতির হাত বাড়ানোর জন্য সবার প্রতি আহবান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। তিনি বলেন, অসহায় কর্মহীন মানুষ ও মধ্যবিত্তের মানুষের দুর্যোগপূর্ণ মুহুর্তে দুইমাসের বাড়ী ভাড়া মওকুফ করার আহ্বান জানিয়েছেন।

সেইসাথে সরকারের প্রতি পানি, বিদ্যুৎ ও গ্যাস বিলও মওকুফের দাবি জানান চরমোনাই পীর ।

শনিবার সকালে বরিশালের চরমোনাই’র বাসভবনে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের দুর্যোগ ও দূরাবস্থার কথা শুনে তিনি এ আহ্বান জানান।

এ সময় নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম ও চরমোনাই ইউনিয়ন চেয়ারম্যান মুফতী সৈয়দ এছহাক মুহাম্মদ আবুল খায়ের উপস্থিত ছিলেন। পীর সাহেব চরমোনাই বলেন, লকডাউনের সুযোগে এক শ্রেণির ইসলামবিদ্বেষী সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইনে অশ্লীলতাকে উস্কে দিচ্ছে। যার ফলে যুব সমাজ চরম চারিত্রিক অবক্ষয়ে নিপতিত হবে। অবিলম্বে এধরনের অশ্লীলতা বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে সারাদেশে সাধারণ ছুটি থাকায় খুবই বিপাকে পড়েছেন খেটে খাওয়া দিনমজুর ও শ্রমিক শ্রেণীর মানুষ। দীর্ঘদিন ধরে কাজ না থাকায় দু’বেলা খাবারের চিন্তায় এসব মানুষ এখন অসহায়। আর এসব অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর নিজে অসহায়দের বাড়ী ছুটে যাচ্ছেন এবং খাদ্যসামগ্রী বাড়ী বাড়ী পৌঁছে দিয়েছেন। সেইসাথে ইসলামী আন্দোলন বাংলাদেশ ও এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে অসহায় মানুষের পাশে দাড়ানোর নির্দেশ দিয়েছেন। এখন সময় পেলেই নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন গরিব মানুষের ঘরে। ইসলামী আন্দোলন, যুব আন্দোলন, শ্রমিক আন্দোলন ও জাতীয় শিক্ষক ফোরাম স্ব স্ব উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে।

রাজধানীতে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত : করোনা মহামারীতে সারাদেশ লকডাউন অবস্থায় দরিদ্র অসহায় মানুষের মাঝে ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের আওতাধীন পল্টন, মতিঝিল ও শাহবাগ থানার বিভিন্ন এলাকায় খাদ্য সামগ্রী নগদ অর্থ বিতরণ করা হয়। দলের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, নগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, দক্ষিণ মেয়রপ্রার্থী আলহাজ্ব আব্দুর রহমান-এর নেতৃত্বে এসব এলাকার অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী নগদ অর্থ বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক মুফতি দেলাওয়ার হোসাইন সাকী, হুমায়ুন কবির, মাওলানা নজরুল ইসলাম, আলহাজ্ব জাহাঙ্গীর আলম, ইমাম হোসেন ভূঁইয়া, পল্টন থানা সেক্রেটারী কবির হোসেন ও মতিঝিল থানা সেক্রেটারি মোঃ ইমাদুল হক, শাহবাগ থানা সভাপতি তকদির হোসেন রুবেল, আজিজুল হক, আব্দুল জলিল হাওলাদার, আব্দুর রাজ্জাক, নাছির উদ্দিন, হাজী বশির মল্লিক প্রমুখ।

এর আগে বেলা ২টায় বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি গোলাম মোস্তফার হাতে পিপিই তুলে দেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নেতৃবৃন্দ।

 

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com